ঢাকা,সোমবার, ২৯ এপ্রিল ২০২৪

চকরিয়ায় উন্নয়নের সাথে জনগনের নিরাপত্তা দেব. সংখ্যালগু সম্প্রদায়ের বাড়িভিটা পুকুর করতে পারবেনা -সাঈদী

নিজস্ব প্রতিবেদক, চকরিয়া ::

চকরিয়া উপজেলা পরিষদ নির্বাচনে জনগনের মনোনীত নাগরিক কমিটির চেয়ারম্যান প্রার্থী ও উপজেলা আওয়ামীলীগের সহ-সভাপতি ক্রীড়া সংগঠক শ্রমিকনেতা আলহাজ ফজলুল করিম সাঈদী গতকাল শনিবার (২৩ ফেব্রুয়ারী) সকাল থেকে সন্ধ্যা পর্যন্ত উপজেলার বিভিন্ন ইউনিয়নে শিক্ষা প্রতিষ্ঠান, সীরাতুন্নবী মাহফিল ও সামাজিক অনুষ্ঠানসহ অন্তত ১২টি অনুষ্ঠানে উপস্থিত থেকে প্রধান অতিথি হিসেবে বক্তব্য দিয়েছেন। তিনি এদিন সকালে শাহারবিল ইউনিয়নে আছ-ছফা আদর্শ শিক্ষা নিকেতনে বার্ষিক ক্রীড়া ও সাংস্কৃতিক অনুষ্ঠান উদ্বোধনে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে অনুষ্ঠানের উদ্বোধন করেন। এরপর তিনি চকরিয়া আন-নূর মাদরাসার বার্ষিক ক্রীড়া ও সাংস্কৃতি প্রতিযোগীতার পুরস্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বিজয়ী শিক্ষার্থীদের হাতে পুরস্কার তুলে দেন। অনুষ্ঠানে প্রধান মেহমান ছিলেন উপজেলা পরিষদের ভারপ্রাপ্ত চেয়ারম্যান সাফিয়া বেগম শম্পা।

অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন চকরিয়া পৌরসভার কাউন্সিলর জাফর আলম কালু, চকরিয়া পৌরসভা যুবলীগের সভাপতি হাসানগীর হোছাইন, চকরিয়া উপজেলা মহিলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক জেসমিন হক জেসি চৌধুরী। উপস্থিত ছিলেন মাদরাসার সকল শিক্ষক, শিক্ষার্থী ও সুধীজন। এরপর তিনি দুপুরে ডুলাহাজারা ইউনিয়নের ৭নং ওয়ার্ডের সাবেক এমইউপি রহিম মেম্বারের পিতা মরহুম মোজাফফর আহমদের নামাজে জানাযায় অংশনেন।

নামাজে জানাযা শেষে তিনি ডুলাহাজারা রংমহল মাহফুজিয়া ইসলামিয়া নূরানী তালীমুল কোরআন বার্ষিক মাহফিলে প্রধান অতিথি হিসেবে বক্তব্য দেন। সেখানে বিশেষ অতিথি ছিলেন ডুলাহাজারা মারুফিয়া মাদরাসার অধ্যক্ষ মাওলানা আবদুর রহমান। উপস্থিত ছিলেন রংমহল মাহফুজিয়া ইসলামিয়া মাদরাসার সকল শিক্ষক, শিক্ষার্থী ও অভিভাবক এবং সুধীজন। এরপর তিনি ডুলাহাজারা স্টেশন পথসভায় বক্তব্য দেন। তাঁর আগে ডুলাহাজারা ইউনিয়নের ৯নং ওয়ার্ড রংমহলে হিন্দুপাড়ায় জনগনের সঙ্গে কুশল বিনিময় করেন। পরবর্তীতে স্থানীয় স্টেশনে এলাকাবাসির আয়োজনে মতবিনিময় সভয় প্রধান অতিথির বক্তব্য দেন আলহাজ্ব ফজলুল করিম সাঈদী। পরবর্তীদে তিনি ডুলাহাজরা ইউনিয়নের পূর্বমাইজপাড়ায় গণসংযোগ করেন। ওইসময় এলাকার নারী-পুরুষ আবাল বৃদ্ধ বণিতা তাকে কাছে পেয়ে শুভেচ্ছা জানান। দুপুরে চেয়ারম্যান প্রার্থী ক্রীড়া সংগঠক ফজলুল করিম সাঈদী ডুলাহাজারা শেখ জামাল ক্লাব নেতৃবৃন্দদের সাথে শুভেচ্ছা বিনিময় করেন। আগেরদিন শুক্রবার রাতে কলাগাছ প্রেমী জনগনের মনোনীত চেয়ারম্যান প্রার্থী আলহাজ ফজলুল করিম সাঈদী চকরিয়া পৌরসভা ১ নম্বর ওয়ার্ডের তরছপাড়া ইসলাহুল উম্মাহ্ সাংগঠনের উদ্যোগে তাফসীরুল কোরআন মাহফিলে প্রধান অতিথির বক্তব্য রাখেন।

শনিবার দিনব্যাপী মতবিনিময় সভা সীরাতুন্নবী মাহফিল ও শিক্ষা প্রতিষ্ঠানের অনুষ্ঠানে জনপ্রিয় চেয়ারম্যান প্রার্থী আলহাজ ফজলুল করিম সাঈদী বলেছেন, সংগ্রামী চকরিয়াবাসি আপনাদের ভালোবাসা, দোয়া ও সমর্থন নিয়ে আমি নির্বাচনে অংশ নিয়েছি। আল্লাহ পাক সহায় থাকলে এবং আপনারা চকরিয়াবাসির অকুণ্ঠ ব্যালট বিপ্লবে ইনশাল্লাহ আমি বিপুল ভোটে নির্বাচিত হবো। আপনাদের প্রতি আমার এই বিশ^াস আছে। একটি মহল আমাকে নির্বাচন থেকে সরিয়ে দিতে কোটি টাকার মিশন নিয়ে নেমেছে। তাঁরা জনগনের ভোট ছিনতাইয়ের জন্য পরিকল্পনা করছে। আপনারা আমার পাশে থাকলে চকরিয়ায় সেই ধরণের অপশক্তি নেই জনগনের বিজয় ছিনতাই করতে সাহস করে।

তিনি জনগনের উদ্দেশ্যে বলেছেন, আল্লাহ পাকের রহমতে এবং আপনাদের সমর্থনে চেয়ারম্যান নির্বাচিত হলে কাজের মাধ্যমে আমি আপনাদের ভালোবাসা ও সমর্থনের মর্যাদা দেব। চকরিয়া উপজেলার ১৮টি ইউনিয়ন ও একটি পৌরসভা এলাকার ছোট-বড় সকল শিক্ষাপ্রতিষ্ঠান এবং গ্রামীণ জনপদের রাস্তাঘাটের উন্নয়নের পাশাপাশি সব শ্রেণীর জনগনের ভাগ্য পরিবর্তনে কাজ করবো। সমাজের প্রতিটি শ্রেণীর মানুষের মর্যাদা প্রতিষ্ঠা করতে কাজ করবো। আলেম সমাজের সম্মান নিশ্চিতে অগ্রাধিকার দেবো।

তিনি দুপুরে ডুলাহাজারা ইউনিয়নের রংমহল হিন্দুপাড়ায় মতবিনিময় সভায় জনগনের উদ্দেশ্যে বলেছেন, ইনশাল্লাহ জনগনের ভোটে নির্বাচিত হলে চকরিয়ায় কোন ধরণের সংখ্যালঘু নির্যাতন হবেনা। এমনকি যতই দাপটশালী হোক কাউকে সংখ্যালঘু পরিবারের বসতঘর ও ভিটায় পুকুর করতে দেবোনা। যারা এ ধরণের কাজে জড়িত থাকবে তাদেরকে আইনের হাতে সৌর্পদ্দ করবো। কোন অবস্থাতে চকরিয়া উপজেলার সম্প্রীতি নষ্ট করতে দেবনা। ইনশাল্লাহ শান্তি ও সম্প্রীতির জনপদ হবে চকরিয়া।

অনুষ্ঠিত মতবিনিময় সভায় আরও বক্তব্য রাখেন চকরিয়া উপজেলা স্বেচ্ছাসেবকলীগের সভাপতি শওকত হোসেন, আওয়ামীলীগ নেতা পরিমল বড়–য়া, মিফতাব উদ্দিন চৌধুরী, নুরুল আলম, আবু হেনা মোস্তফা কামাল, নুরুল আবছার, ব্যবসায়ী সমিতির সাধারণ সম্পাদক এম নুরুস শফি, চকরিয়া পৌর যুবলীগের সহ-সমভাপতি হাসান আল বসরী, চকরিয়া পৌরসভা আওয়ামীলীগের সদস্য নুরুল আমীন টিপু, কক্সবাজার জেলা ছাত্রলীগের সাবেক সাংগঠনিক সম্পাদক শেফায়েত কবির বাপ্পী, মিফতাব উদ্দিন চৌধুরী, চকরিয়া পৌরসভা আওয়ামীলীগের সদস্য নুরুল আমিন টিপু, আওয়ামীলীগ নেতা আলহাজ শাহাব উদ্দিন, সাবেক ছাত্রনেতা আশেকুর রহমান মামুন, জেলা ছাত্রলীগের সদস্য তারেকুল ইসলাম রাহিত, পৌর যুবলীগ নেতা জামাল উদ্দিন।##

পাঠকের মতামত: